Wellcome to National Portal
বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd অক্টোবর ২০২২

আইএমই বিভাগে ‘প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-10-23

২৩ অক্টোবর, ২০২২ তারিখে আইএমই বিভাগে ‘প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএমইডি'র সচিব জনাব আবু হেনা মোরশেদ জামান মহোদয়। সচিব মহোদয় তাঁর বক্তব্যে মৌলিক প্রশিক্ষণ ও সক্ষমতা বৃদ্ধির উপরে আলোকপাত করেন। তিনি প্রতিষ্ঠান হিসেবে আইএমইডি'র সক্ষমতা বৃদ্ধি এবং ব্যক্তি হিসেবে একজন কর্মকর্তার সক্ষমতা বৃদ্ধির জন্য প্রযোজ্য বিষয়াদির উপর আলোচনা করেন। এছাড়া, তিনি আইএমইডি'র পরিদর্শন প্রতিবেদনে পরিবেশ-জলবায়ু সংক্রান্ত তথ্যাদি এবং Safety Measurement সংক্রান্ত তথ্যাদি উপস্থাপনের জন্য নির্দেশনা প্রদান করেন।
সেমিনারে প্রকল্প পরিবীক্ষণের উপর সেশন পরিচালনা করেন আইএমইডি'র পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর-৩ এর মহাপরিচালক জনাব মোঃ আব্দুল মজিদ, এনডিসি এবং প্রকল্প মূল্যায়নের উপর সেশন পরিচালনা করেন পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর-২ এর পরিচালক (যুগ্মসচিব) ড. মোঃ তৈয়বুর রহমান।
সেমিনারের সভাপতিত্ব করেন আইএমইডি'র অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. গাজী মোঃ সাইফুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ বিভাগের পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টরসমূহের মহাপরিচালকগণ। এ বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তাগণের সরব উপস্থিতির মধ্য দিয়ে সেমিনারটি সফলতার সাথে সমাপ্ত হয়। সেমিনারটির আয়োজনায় ছিল আইএমইডি'র “ফলাফলভিত্তিক পরিবীক্ষণ ও মূল্যায়ন পদ্ধতির কার্যকর ব্যবহারে আইএমইডি'র সক্ষমতা বৃদ্ধি” শীর্ষক প্রকল্প।